সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৯:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
বোয়ালখালীতে সীমানা দেয়াল ভেঙ্গে প্রবাসীর দোকান দখলে নেওয়ার অভিযোগ পঞ্চম ধাপের ইউপি নির্বাচন: বোয়ালখালীতে চেয়ারম্যান হলেন যারা ভোটের তথ্যঁ সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকের ৮টি গাড়ি ভাঙচুর-বোয়ালখালি। বোয়ালখালীতে আ.লীগের ৪ বিদ্রোহীকে সাময়িক বহিষ্কার কালুরঘাট সেতুর আধুনিক নকশা!শিক্ষার্থী হিমায়েত কাউছার নির্বাচনকে ঘিরে কোনো ধরণের সহিংসতা চান না -হামিদুল হক মান্নান বহিরাগত’ লোকজন এলাকায় সাধারণ ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছে – মোকারম চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি নির্যাতন:সিনিয়র জেল সুপার, জেলারের বিরুদ্ধে মামালা চকরিয়ার গায়ক চট্টগ্রাম শহরে এসে করেন চুরি চকরিয়া উপজেলার পৌরসভার ৯ নং ওয়ার্ডে জমি দখলের চেষ্টা, এমপির হস্তক্ষেপে দখল বন্ধ

ফেসবুককে ছাড়িয়ে গেল টিকটক

কালেরপত্র ডেষ্ক :

চলতি বছরের শুরু থেকে বিভিন্ন সময়ে সমাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে দেশের প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার শিরোনাম হয়েছে টিকটক। ২০১৬ সালের সেপ্টেম্বরে চীনের ঝাং ইয়েমিংয়ের হাত ধরে সামাজিক বিনোদন মাধ্যম হিসেবে সারা দুনিয়ায় প্রতিষ্ঠিত হয়েছে এই মোবাইল অ্যাপটি। ২০২০ সালে বিশ্বে সবচেয়ে বেশি ডাউনলোড হওয়ায় আবারো আলোচনায় এই টিকটক।

ফেসবুক, হোয়াটস অ্যাপ ও বিভিন্ন মেসেজিং অ্যাপকে পেছনে ফেলেছে ২০২০ সালে সবচেয়ে বেশি ডাউনলোড হয়েছে টিকটক অ্যাপ। ডিজিটাল বিশ্লেষণ নিয়ে কাজ করা প্রতিষ্ঠান অ্যাপ অ্যানি দিয়েছে এমন তথ্য।

প্রতিষ্ঠানটি বলছে, বিশ্বব্যাপী সর্বাধিক ডাউনলোড হওয়া ৫টি অ্যাপের ৪টি ফেসবুকের তৈরি। তবে সবগুলোকে টপকে সবার উপরে জায়গা করে নিয়েছে চিনা অ্যাপ টিকটক। ২০১৮ সালের পর এই প্রথম ডাউনলোড হওয়া শীর্ষ অ্যাপের জায়গা হারালো ফেসবুক।

এ বছর ডাউনলোড সেরা ৫ অ্যাপের মধ্যে বাকি ৪টি হলো ফেসবুক, হোয়াটস অ্যাপ, ইনস্টাগ্রাম ও ফেসবুক মেসেঞ্জার।

পশ্চিমা দেশগুলোতে টিকটকসহ চিনা অ্যাপবিরোধী প্রচারণা তুঙ্গে। এমনকি সদ্য সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রে টিকটক অ্যাপ নিষিদ্ধের চেষ্টাও করেন। এরপরও দিন দিন টিকটকের জোয়ারে ভাসছে বিভিন্ন বয়সী মানুষ।

সংবাদটি শেয়ার করুন :

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত