সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:৩৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
বোয়ালখালীতে সীমানা দেয়াল ভেঙ্গে প্রবাসীর দোকান দখলে নেওয়ার অভিযোগ পঞ্চম ধাপের ইউপি নির্বাচন: বোয়ালখালীতে চেয়ারম্যান হলেন যারা ভোটের তথ্যঁ সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকের ৮টি গাড়ি ভাঙচুর-বোয়ালখালি। বোয়ালখালীতে আ.লীগের ৪ বিদ্রোহীকে সাময়িক বহিষ্কার কালুরঘাট সেতুর আধুনিক নকশা!শিক্ষার্থী হিমায়েত কাউছার নির্বাচনকে ঘিরে কোনো ধরণের সহিংসতা চান না -হামিদুল হক মান্নান বহিরাগত’ লোকজন এলাকায় সাধারণ ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছে – মোকারম চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি নির্যাতন:সিনিয়র জেল সুপার, জেলারের বিরুদ্ধে মামালা চকরিয়ার গায়ক চট্টগ্রাম শহরে এসে করেন চুরি চকরিয়া উপজেলার পৌরসভার ৯ নং ওয়ার্ডে জমি দখলের চেষ্টা, এমপির হস্তক্ষেপে দখল বন্ধ

ক্লাস চালুর অনুমতি পেলো মেডিকেল, মানতে হবে ৪ শর্ত

কালেরপত্র ডেষ্ক :

চার শর্তে মেডিকেল পড়ুয়া এমবিবিএস ও বিডিএস কোর্সের দ্বিতীয় ও পঞ্চম বা শেষ বর্ষে সরাসরি ক্লাস চালুর বিষয়ে পরামর্শ দিয়েছে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

শুক্রবার (১৩ আগস্ট) কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে শর্তগুলোর বিষয়ে জানানো হয়।

এতে বলা হয়েছে, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য বিভাগ আগামী ২১ আগস্ট বা নিকটবর্তী যেকোনো তারিখ থেকে এমবিবিএস ও বিডিএস কোর্সে দ্বিতীয় বর্ষ ও পঞ্চম ও শেষ বর্ষের ক্লাস চালু করার বিষয়ে জাতীয় কারিগরি পরামর্শ কমিটির মতামত চেয়ে চিঠি দিয়েছে। চিঠিতে জানানো হয়, ইতোমধ্যে এসব ছাত্র-ছাত্রীদের দুই ডোজ টিকা দেওয়া হয়েছে।
কমিটির সব সদস্যরা এ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরুত্ব বজায় রেখে শর্ত সাপেক্ষে প্রাথমিকভাবে তারা এসব বর্ষের ক্লাস শুরুর পক্ষে মত দিয়েছেন। একইসঙ্গে কমিটির পক্ষ থেকে ৪টি শর্ত মেনে চলার জন্য বলা হয়েছে। শর্তগুলো হলো…

১. ক্লাস শুরুর আগে সব ছাত্র-ছাত্রীদের সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণের ওপর প্রশিক্ষণ করাতে হবে।

২. সঠিকভাবে মাস্ক পড়া ও সামাজিক দূরত্ব নিশ্চিত করাসহ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

৩. হাসপাতালের ওয়ার্ড ক্লাসে ছাত্র ছাত্রীদের সঠিকভাবে সুরক্ষা সামগ্রী ব্যবহার নিশ্চিত করতে হবে। পাশাপাশি ছাত্র-ছাত্রীদের সংক্রমণের ওপর নজরদারি রাখতে হবে।

৪. সংক্রমিত ছাত্র-ছাত্রীদের চিকিৎসা এবং তাদের সংস্পর্শে আসা ছাত্র-ছাত্রীদের ১৪ দিন কোয়ারেন্টাইনের ব্যবস্থা করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাজারে বিভিন্ন মানের মাস্ক পাওয়া যায়। তবে তিন লেয়ারের সঠিক মাস্ক উৎপাদন ও বিক্রি নিশ্চিত করতে ওষুধ প্রশাসন অধিদপ্তরের পদক্ষেপ নেওয়া প্রয়োজন বলে জানিয়েছে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

সংবাদটি শেয়ার করুন :

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত